গুগল অ্যাসিসটেন্টে আইপিএল আপডেট পাবেন কীভাবে?

শুরু হয়েছে বিশ্বের সবথেকে জনপ্রিয় টি২০ ক্রিকেট লিগ আইপিএল। ১৯ মে পর্যন্ত চলবে ক্রিকেটের এই উৎসব। ক্রিকেট ফ্যান রা একটি ম্যাচ মিস করতে না চাইলেও কাজের চাপে রোজ খেলা দেখা সম্ভব হবে না। খেলা দেখার সময় না হলেও স্মার্টফোনে গুগল ভারতের ক্রিকেট ফ্যানদের জন্য লাইভ স্কোর সহ সব ধরনের আইপিএল তথ্য নিয়ে হাজির হয়েছে।

গুগল অ্যাসিসটেন্ট গুগলের ভার্চুয়াল অ্যাসিসটেন্ট। কন্ঠস্বরের মাধ্যমে এই ভার্চুয়াল অ্যাসিসটেন্টে বিভিন্ন প্রশ্নের উত্তর পাওয়া যায়। এই ফিচারে এবার আইপিএল সংক্রান্ত সব ধরনের তথ্য যোগ করেছে গুগল। লাইভ স্কোরের সাথেই আইপিএল রেজাল, পরবর্তী ম্যাচ ও বিভিন্ন দলের সম্প্রর্কে প্রশ্ন করলে উত্তর দেবে গুগল অ্যাসিসটেন্ট।

লাইভ স্কোর দেখার সময় 'পিন স্কোর’ সিলেক্ট করলে ডিসপ্লের উপরে একটি বাবলে স্কোর দেখা যাবে। এর ফলে ফোনের ডিসপ্লে অন থাকলেই বাবলে খেলার স্কোর লাইভ দেখা যাবে। যে কোন অ্যাপ অথবা হোম স্ক্রিনের উপরে এই খেলা দেখা যাবে। স্কোরের উপরে ট্যাপ করলে পপ আও উইন্ডোতে স্কোরবোর্ড দেখা যাবে।

আইপিএল শুরুর পরেই একাধিক ডিটিএইচ কোম্পানি বিনামূল্যে খেলার চ্যানেল দেখার সুযোগ করে দিয়েছে। এয়ারটেল ডিজিটাল টিভি ও টাটা স্কাই আইপিএল এর শেষ দিন পর্যন্ত (১৯ মে, ২০১৯) বিনামূল্যে স্টার স্পোর্টস ১ দেখার সুযোগ করে দিয়েছে। প্রসঙ্গত স্টার স্পোর্টস ১ চ্যানেলে ভারতে আইপিএল এর সব ম্যাচ সরাসরি সম্প্রচার হবে। ইতিমধ্যেই গ্রাহকদের এই অফারের কথা এসএমএস এর মাধ্যমে জানিয়েছে টাটা স্কাই। ২৩ মার্চ থেকে ১৯ মে পর্যন্ত এই চ্যানেল বিনামূল্যে দেখা যাবে। তার পরে স্টার স্পোর্টস ১ দেখার জন্য টাকা খরচ করতে হবে গ্রাহককে। টাটা স্কাই এর সাথেই নতুন ও পুরনো গ্রাহকদের বিনামূল্যে আইপিএল দেখা সুযোগ করে দিয়েছে এয়ারটেল ডিজিটাল টিভি।

বিশ্বের সবথেকে জনপ্রিয় টি২০ লিগ অনলাইনে সরাসরি দেখার সুযোগ করে দিয়ে একাধিক নতুন প্ল্যান নিয়ে হাজির হয়েছে বিএসএনএল। সম্প্রতি ৩৬৫ টাকায় এক বছর বার্ষিক সাবস্ক্রিপশান লঞ্চ করেছিল হটস্টার। অফার নিয়ে হাজির হউয়েছে অন্যান্য টেলিকম কোম্পানিগুলি। সেই পথে পা রেখে আইপিএল শুরু সাথে সাথেই ১৯৯ টাকা ও ৪৯৯ টাকা প্রিপেড প্ল্যান নিয়ে এল রাষ্ট্রায়াত্ব টেলিকম সংস্থাটি।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

About Author